ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, রাত ২:২৮
বাংলা বাংলা English English

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫৭০ জনের মৃত্যু


ফাইল ছবি

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫৭০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ৫৮৬ জন। সুস্থ হয়েছেন ২ লাখ ৯ হাজার ৩০৭ জন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৪২ জনের এবং আক্রান্ত হয়েছে ১১ হাজার ১৯০ জন।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৩৭ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪৩৭ জন এবং মৃত্যু হয়েছে ১২৩ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১১ জন এবং মৃত্যু হয়েছে ৪৭ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪০১ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ৫২৬ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৮০ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮০ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের।

একইসময়ে অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। চিলিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৭৭২ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৯৭ জন এবং মারা গেছেন ৯ জন। কোস্টারিকায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯২৬ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের। মলদোভায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৮৩৪ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। ত্রিনিদাদ ও টোবাগোতে আক্রান্ত হয়েছে ৩৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ১৮ লাখ ৪৯ হাজার ৫২৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ১৪ হাজার ৩৬২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৪৮ লাখ ৪০ হাজার ৭৩৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সব খবর