ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, রাত ৯:৪৩
বাংলা বাংলা English English

রংপুরে জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হল ভোক্তা অধিকার দিবস


 

 

“নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৫ মার্চ রংপুরে পালিত হলো বিশ্ব ভোক্তা-অধিকার দিবস ।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়, রংপুর এর আয়োজনে যথাযথ মর্যাদায় ১৫ মার্চ ২০২৩ বিশ্ব ভোক্তা-অধিকার দিবস উদযাপন করা হয়।

সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। এর অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর বিভাগ দিবসটি পালন করে।

নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করে রংপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এর আগে দিবসটি পালনের অংশ হিসেবে বিভিন্ন অংশীজনের সাথে প্রস্তুতিমূলক সভা করা হয়।

বুধবার (১৫ মার্চ) রংপুর টাউন হলে রংপুরের বিভাগীয় কমিশনার বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচীর মধ্যে সকাল সাড়ে ১১টায় টাউন হল মঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম।

পবিত্র কোরআন ও গীতা পাঠের মাধ্যমে আলোচনা সভার শুরু হয়। এ সময় প্রধান কার্যালয় থেকে প্রেরিত প্রামাণ্যচিত্র ও প্রদর্শন করা হয়।

উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আজাহারুল ইসলাম। স্বাগত বক্তব্যের শুরুতে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন এবং বিশ্ব ভোক্তা-অধিকার দিবসের প্রতিপাদ্যের উপর বক্তব্য রাখেন।

রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার নুরে আলম মিনা বিপিএম (বার), পিপিএম, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ মিজানুর রহমান বিপিএম (বার), রংপুর জেলার সিভিল সার্জন ডা: মোঃ জাহাঙ্গীর কবির, অতিরিক্ত পুলিশ সুপার সুলতানা রাজিয়া, ক্যাবের প্রেসিডেন্ট মোঃ আব্দুর রহমান।

অনুষ্ঠানে বক্তাগণ আসন্ন রমজান উপলক্ষ্যে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তাদের গুরুত্বপূর্ণ বিভিন্ন বক্তব্য তুলে ধরেন। এছাড়াও ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন করা ও খাদ্যপণ্যে নিষিদ্ধ রং ব্যবহার না করা ও ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করাসহ ভোক্তারা যাতে ন্যায্য মূল্যে পণ্য ও সেবা পায় সে বিষয়টি নিশ্চিত করতেও বক্তারা আহবান জানান।

সব খবর