ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৭:৫৬
বাংলা বাংলা English English

হবিগঞ্জে ৯ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট


ফাইল ছবি

হবিগঞ্জে সদর হাসপাতালে অ্যাম্বুলেন্স পার্কিং সুবিধাসহ ৯ দফা দাবি আদায়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

শনিবার (১৮ মার্চ) রাতে জরুরি সভা করে পুরো জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।

সভা শেষে হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সজিব আলী সাংবাদিকদের বলেন, রোববার (১৯ মার্চ) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের এ ধর্মঘট শুরু হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ, হাসপাতালের যেখানে সেখানে অ্যাম্বুলেন্স পার্কিংয়ের ফলে যানজটের সৃষ্টি হয়। আশঙ্কাজনক অনেক রোগী নিয়ে যানবাহন যথাসময়ে জরুরি বিভাগে আসতে পারে না। পাশাপাশি চালকরা বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত হয়ে হাসপাতালের পরিবেশ নষ্ট করছে। এ জন্য হাসপাতাল এলাকায় অ্যাম্বুলেন্স পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। এরপর থেকেই তারা রোগীদের বিভিন্নভাবে হয়রানি করছে।

জানা যায়, হবিগঞ্জ সদর হাসপাতালে ৪০টি প্রাইভেট অ্যাম্বুলেন্স রোগীদের আনা নেওয়া করে আসছে। সম্প্রতি হাসপাতাল এলাকায় অ্যাম্বুলেন্স পার্কিং নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে এক সপ্তাহ ধরে জরুরি সেবা বন্ধ রেখে ধর্মঘট পালন করে আসছে অ্যাম্বুলেন্স চালক ও মালিক সমিতি। এদের সঙ্গে একত্রিত হয়ে এবার পুরো জেলায় ধর্মধটের ডাক দিল জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

সব খবর