ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সকাল ৮:৩১
বাংলা বাংলা English English

গণমানুষের আস্থা ও জঙ্গি-সন্ত্রাসীদের আতঙ্কের নাম র‌্যাব : স্বরাষ্ট্রমন্ত্রী


ফাইল ছবি

জঙ্গি, সন্ত্রাসী, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, মাদক কারবারিদের কাছে র‌্যাব একটা আতঙ্কের নাম বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

র‍্যাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার (১৯ মার্চ) রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব ইতোমধ্যে জননিরাপত্তা রক্ষায় গণমানুষের আস্থার বাহিনীতে পরিণত হয়েছে। মানবিকবোধের জায়গা থেকে র‌্যাব দুস্থ, কাঙাল, প্রতিবন্ধীদের পাশে দাঁড়াচ্ছে। জঙ্গি দমনেও জনমনে স্বস্তি ফিরিয়ে এনেছে র‌্যাব।

তিনি বলেন, র‌্যাব এ পর্যন্ত তিন লাখ অপরাধীকে গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় এনেছে। তাদের কাছ থেকে ১৯ হাজারের বেশি দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করেছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিশ্ব ঐতিহ্যের নিদর্শন সুন্দরবনকে দস্যুমুক্ত করেছে র‌্যাব। এমনকি আত্মসমর্পণ করা ৪০৫ জলদস্যুকে পুনর্বাসন প্রক্রিয়ায় ‍যুক্ত করেছে।

তিনি বলেন, র‌্যাব আগামীতে আরও উৎসাহ-উদ্দীপনায় দেশপ্রেম, সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান ও র‍্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেনসহ অনেকেই উপস্থিত রয়েছেন।

সব খবর