ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সকাল ৭:২৬
বাংলা বাংলা English English

কোপার ফাইনালে রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা


কাতার বিশ্বকাপের আমেজ শেষ হতে না হতেই পরের বিশ্বকাপের পূর্ণাঙ্গ ফরম্যাট ঠিকঠাক হয়ে গেছে। ৪৮ দল নিয়ে ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ হবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোয়। এই টুর্নামেন্টের বাছাইপর্ব শুরু হবে এ বছরই। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব আগামী সেপ্টেম্বরে শুরু হলেও নভেম্বর মাসে মুখোমুখি হবে ব্রাজিল আর আর্জেন্টিনা।

এরই মধ্যে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা রাতে মাঠে নামছে কনমেবল বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এর ফাইনালে। লিওনেল মেসির দেশে আয়োজিত এই টুর্নামেন্টের চতুর্থ আসরে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। হাইভোল্টেজ এই ম্যাচটি আজ (১৯ মার্চ) রাত ১টায় মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

কনমেবল বিচ সকার কোপা আমেরিকার আগের তিন আসরের মধ্যে দুই আসরই শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল। ফলে সেলেসাওদের নজর থাকবে তৃতীয় শিরোপার দিকে আর স্বাগতিক আর্জেন্টিনার লক্ষ্য প্রথম শিরোপা জেতা। তবে সর্বশেষ ২০২২ আসরে চ্যাম্পিয়ন হয় প্যারাগুয়ে।

শনিবার (১৮ মার্চ) আর্জেন্টিনার স্টেডিও অ্যারেনায় প্রথম সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন প্যারাগুয়েকে হারিয়েই তৃতীয় শিরোপার খোঁজে ফাইনালের টিকিট নিশ্চিত করে সেলেসাওরা। ম্যাচটিতে ৭-৪ গোলে জয় পায় ব্রাজিল।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক আর্জেন্টিনা ২-০ গোলে জিতে কলম্বিয়ার বিপক্ষে। সে সঙ্গে প্রথমবারের মতো কনমেবল বিচ সকার কোপা আমেরিকার ফাইনালে ওঠে মেসি-ডি মারিয়ার দেশের বিচ ফুটবলাররা।

উল্লেখ্য, এর আগে গ্রুপ পর্বের ম্যাচেও মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। সেই ম্যাচে আর্জেন্টিনাকে ৮-২ গোলে হারায় ব্রাজিলের বিচ ফুটবলাররা। তবে মঞ্চটা যখন শিরোপা ছুঁয়ে দেখার, তখন ফাইনাল ম্যাচের ফল তো ঘুরে যেতেই পারে। এখন সে পর্যন্তই অপেক্ষা।

 

সব খবর