ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, রাত ৮:৫২
বাংলা বাংলা English English

তালেবানের হামলায় ৫ আইএস সদস্য নিহত


আফগানিস্তানে ক্ষমতাসীন তালেবান গোষ্ঠীর হামলায় ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীর ৫ জন সদস্য নিহত হয়েছেন। এছাড়া সংঘর্ষে একজন তালেবান যোদ্ধাও আহত হয়েছেন বলে জানা গেছে। ইরানের সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, শনিবার (১৮ মার্চ) দেশটির উত্তরাঞ্চলীয় শহর মাজারি শরীফে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ তার টুইটার একাউন্টে দেয়া এক পোস্টে জানান, তালেবান অভিযানে বেশ কয়েকজন আইএস সন্ত্রাসী নিহত হয়েছে এবং প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। মাজারি শরীফ শহরের কয়েকটি এলাকায় তালেবান এসব অভিযান পরিচালনা করে।

বালখ প্রদেশের পুলিশের মুখপাত্র মোহাম্মদ আসিফ ওয়াজির পাজওক আফগান নিউজকে বলেছেন, হামলায় তিনটি আইএস আস্তানা ধ্বংস করা হয়েছে। এ সময় পাঁচ সন্ত্রাসী নিহত হয়। যাদের সবাই তাজিক এবং উজবেক নাগরিক। ওয়াজির আরও বলেন, অভিযানে চারটি কালাশনিকভ ও কিছু সরঞ্জাম জব্দ করা হয়েছে।

গত সপ্তাহে, আইএস মাজার-ই-শরীফের তেবিয়ান সাংস্কৃতিক কেন্দ্রে বোমা বিস্ফোরণ ঘটায়। এতে কয়েক ডজন সাংবাদিক নিহত ও আহত হয়েছে। ২০২১ সালের আগস্টে তালেবান আফগানিস্তানের ক্ষমতা গ্রহণের পর থেকে দেশব্যাপী ভয়াবহ কিছু বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আফগানিস্তানে এসব হামলার দায় স্বীকার করেছে আইএস।

সব খবর