ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, বিকাল ৫:৪৯
বাংলা বাংলা English English

আ.লীগ নেতার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল, কুশপুত্তলিকা দাহ


নরসিংদী পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ১ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার মানিকের সমর্থক ও নেতাকর্মীরা।

সোমবার (২০ মার্চ) সকালে নরসিংদী সদরে বিক্ষোভ মিছিল করে তারা।

এ সময় ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিলটি আদালত প্রাঙ্গণের দিকে যেতে চাইলে সদর উপজেলা মোড়ে পৌঁছলে বাধা দেয় পুলিশ। পরে সেখানেই সাবেক মেয়রের কুশপুত্তলিকা দাহ করে।

আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালের ১ জানুয়ারি নরসিংদী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তৎকালীন পৌর চেয়ারম্যান প্রয়াত লোকমান হোসেন, তার ভাই সাবেক মেয়র ও বর্তমানে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামানসহ ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আমির হোসেন আমু।

এ মামলায় সঠিক বিচার না পাওয়ায় আদালতে নারাজি দায়ের করেন বাদী পক্ষ। এরপর থেকে পুনরায় বিচার কার্য চালুর নির্দেশ দেয় আদালাত। দীর্ঘদিন স্বাক্ষীদের আদালতে আসতে না দেওয়ায়, ক্ষুব্দ হয় কমিশনারের সমর্থকসহ জেলা আওয়ামী লীগের একাংশ। এরই প্রেক্ষিতে সোমবার স্বাক্ষ্য গ্রহণে কামরুজ্জামানের উপস্থিত হওয়ার খবরে বিক্ষোভ প্রদর্শন করে বাদী পক্ষের লোকজনসহ আওয়ামী লীগের একাংশ।

 

সব খবর