ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, রাত ৮:৩৫
বাংলা বাংলা English English

বড় পুকুরিয়া দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ২ মাস পেছাল


দিনাজপুরে বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের ওপর শুনানি পিছিয়েছে। আগামী ২৯ মে শুনানির জন্য নির্ধারণ করেছেন আদালত। আসামিপক্ষ সময় চাইলে ঢাকার দুই নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আক্তারুজ্জামান সোমবার এ দিন ঠিক করেন।

অসুস্থ খালেদা জিয়া চিকিৎসকের পরামর্শে বিশ্রামে থাকায় তার আইনজীবী শুনানি পেছাতে আবেদন করেন। এ নিয়ে ৪৩ বার শুনানির সময় পিছিয়েছে। খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ।

খালেদা জিয়ার বিরুদ্ধে দিনাজপুরে বড় পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং ১৫৮ কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় এ নিয়ে মামলা করে দুদক।

এরই মধ্যে দুটি দুর্নীতির মামলায় খালেদা জিয়া দণ্ডিত হয়েছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে প্রায় দুই বছর কারাগারে ছিলেন তিনি। করোনা মহামারির শুরুতে দুটি শর্ত দিয়ে নির্বাহী আদেশে খালেদা জিয়াকে সাময়িক মুক্তি দেওয়া হয়। দুটি শর্তের মধ্যে রয়েছে খালেদা জিয়াকে বাসায় থেকে চিকিৎসা নেওয়া এবং বিদেশ না যাওয়া। এরপর ছয়বার তার মুক্তির মেয়াদ বাড়িয়েছে সরকার।

সব খবর