ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সকাল ১০:৪৩
বাংলা বাংলা English English

সাতক্ষীরা সদর উপজেলা খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ শুরু


সাতক্ষীরা সদর উপজেলা খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ শুরু

মাহফিজুল ইসলাম আক্কাজ“শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা সদর উপজেলা খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান/২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৮ মে) বেলা ১২ টায় সদর উপজেলা খাদ্য গুদামে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “বাংলাদেশ সামগ্রীক দিক দিয়ে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু এবং বাংলাদেশের প্রতি ১৯৭১ সালে পাকিস্থানের শাসক গোষ্ঠী যে অন্যায় অবিচার ও নির্যাতন করেছে তা আজ পাকিস্থানের জনগণ অকপটে স্বীকার করছে। পাকিস্থানের জনগণ তৎকালীন পাকিস্থানী শাসক গোষ্ঠীকে দোয়ারুপ করছে। বাংলাদেশের উন্নয়ন দেখে পাকিস্থানীরা আজ হতবাক।

 

তিনি আরো বলেন, জুজুর ভয় দেখিয়ে বাংলাদেশকে আর পিছানো যাবেনা। বাংলাদেশ এগিয়ে যাবে এবং জননেত্রী শেখ হাসিনা আবারও দেশের প্রধানমন্ত্রী হবেন ইনশাল্লাহ।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ রিয়াদ কামাল রনি, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকির হোসেন ও সদর উপজেলা খাদ্য গুদামের ইনচার্জ এস এম আমিনুর রহমান বুলবুল প্রমুখ।

 

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা রাইচ মিল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মো. আব্দুস সবুর, সহ-সভাপতি আলহাজ্ব মো. আব্দুল খালেক, সাধারণ সম্পাদক মো. আব্দুল গফফার, অধ্যাপক মোজাম্মেল হোসেন, সদর উপজেলা রাইচ মিল সমিতির সভাপতি মোকাদ্দেস খান চৌধুরী মিন্টু, সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, অর্থ সম্পাদক মো. ইসমাইল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ শফি উদ্দিন শফি, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মীর হাবিবুর রহমান বিটু, মো. জাহিদ হাসান প্রমুখ।

সাতক্ষীরা সদর উপজেলার খাদ্য গুদামে সরকারিভাবে চাল প্রতি কেজি ৪৪ টাকা, ধান কেজি প্রতি ৩০ টাকা দরে ক্রয় করা হবে। সাতক্ষীরা সদর উপজেলার চাল সংগ্রহ লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৯২০৯ মেট্রিক টন এবং ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৮১৩ মেট্রিক টন। সাতক্ষীরা জেলার চাল সংগ্রহ লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৭৮০১মেট্রিক টন এবং ধান সংগ্রহ লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬১৯২ মেট্রিক টন। অনুষ্ঠান শেষে সদর উপজেলা খাদ্য গুদাম চত্বরে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপিসহ অতিথিবৃন্দ ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করেন। ধান সংগ্রহ অভিযান ৭ মে হতে ৩১ আগস্ট পর্যন্ত চলবে। ধান-চাল সংগ্রহ অভিযানে ধান ও চাল বিক্রয়কারী কৃষকদের মাঝে আম ও জামের গাছ বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা খাদ্যগুদামের ইনচার্জ এস এম আমিনুর রহমান বুলবুল।

সব খবর