ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সকাল ৯:০৮
বাংলা বাংলা English English

এমপির ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা : খালাস পেলেন পুঠিয়ার ২ সাংবাদিকসহ যুবলীগ সভাপতি রবি


রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমানের দায়ের করা
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বেকসুর খালাস পেয়েছেন পুঠিয়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি আরিফ সাদাত, দৈনিক আজকের পত্রিকা ও সোনালী সংবাদের প্রতিনিধি এইচ এম শাহনেওয়াজ এবং সাবেক পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবি।

বৃহস্পতিবার (১৮ মে) রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মো. জিয়াউর রহমান এই রায় দিয়েছেন।

এদিকে সাবেক মেয়রসহ দুইজন সাংবাদিক অভিযোগ থেকে খালাস পাওয়ায় স্থানীয় সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করেন।

বাদী পক্ষের আইনজীবি ওসমান আলী বলেন, ৭টি স্বাক্ষী ও শুনানী যুক্তি পর আদালত আসামিদের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমানিত হয়নি। যার কারণে তাদের এই মামলা থেকে অব্যহতি প্রদান করেছেন। মামলায় রাস্ট্র পক্ষের আইনজীবি ছিলেন এ্যাড. ইসমত আরা, পিপি।

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে সাংবাদিক এইচ এম শাহনেওয়াজ বলেন, “সত্যের জয় চিরদিন হয়”। রাজনৈতিক প্রভাব খাটিয়ে সাময়িক কাউকে হয়রানি করা গেলেও সত্যকে দমন বা প্রতিহত করা যায়না।

প্রসঙ্গত, পুঠিয়া পৌরসভা গত নির্বাচনে আ’লীগ মনোনিত প্রাথী রবিউল ইসলাম বরি’র পরাজয় বিষয়ে একটি সংবাদ প্রকাশ করেন সাংবাদিক এইচ এম শাহনেওয়াজ ও আরিফ সাদাত। এতে ক্ষিপ্ত হয়ে সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক পৌর মেয়র ও দুইজন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের অভিযোগ দায়ের করেন। #

সব খবর