ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সকাল ১০:৩৪
বাংলা বাংলা English English

দালাল থেকে গ্রাহকদের সতর্ক থাকার অনুরোধ বিআরটিএর


তৃতীয় পক্ষ বা কোনো দালাল থেকে গ্রাহকদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। গ্রাহকের নিজের অ্যাকাউন্ট ব্যবহার করে মোটরযানের কর ও ফি’সহ সকল লেনদেন করার জন্য বলা হয়েছে।

সোমবার (২৩ মে) বিআরটিএর ওয়েবসাইটে প্রকাশিত ‌‘দালাল চক্র হতে সাবধানসংক্রান্ত বিআরটিএর সতর্কীকরণ’ শীর্ষক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

এতে বলা হয়, সকল গ্রাহকদের জানানো যাচ্ছে যে—মোটরযান ও ড্রাইভিং লাইসেন্সসংক্রান্ত সেবা গ্রহণের ক্ষেত্রে প্রযোজ্য মোটরযানের কর ও ফি পরিশোধকালে (যেমন, অনুমিত আয়কর, অগ্রিম আয়কর, ভ্যাট, সম্পূরক কর ইত্যাদির অর্থ) নির্ধারিত ব্যাংক কাউন্টার অথবা মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (MFS) বা ব্যাংক কার্ডের মাধ্যমে জমা দিতে হয়। এ ক্ষত্রে তৃতীয় পক্ষ বা কোনো দালালের মাধ্যমে এ অর্থ প্রদান করা হলে প্রতারিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিআরটিএ সংশ্লিষ্ট সকল অর্থ অনলাইনে প্রদানকালে মালিকের নিজস্ব ব্যাংক কার্ড বা মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (MFS) হিসাব-অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য অনুরোধ করা যাচ্ছে। প্রয়োজনে বিআরটিএর ওয়েবসাইট ভিজিট করে সকল বিষয় অবহিত হওয়ার জন্য কিংবা বিআরটিএ অফিসে সরাসরি যোগাযোগ করে পরামর্শ গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।

সব খবর