ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সকাল ১০:৫৫
বাংলা বাংলা English English

সায়েন্সল্যাবে বাসে আগুন, মামলা করবে বিআরটিসি


ছবি : সংগৃহীত

রাজধানীর সায়েন্সল্যাবে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) একটি দোতলা বাসে আগুন ধরিয়ে দিয়েছে বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে সরকারি এই পরিবহন সংস্থাটি।

মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যায় ডিপো ম্যানেজারদের আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে বিআরটিসি। সংস্থাটির সচিব মোহাম্মদ সাইদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকেল ৪টা ২০ মিনিটের দিকে সায়েন্সল্যাব নামক স্থানে বিআরটিসির দুটি বাসে বিএনপির মিছিল থেকে ইটপাটকেল ছোড়া হয়। এতে বাসের চালক আহত হয়। বাস দুইটির উইন্ডশিল্ড গ্লাসসহ ১৫টি জানালার গ্লাস ভেঙে যায়। যাত্রীরা বাস থেকে নেমে যাওয়ার পর ঢাকা মেট্রো-ব-১৫-৫০০২ রেজিস্ট্রেশন নম্বরের বাসটিতে আগুন ধরিয়ে দেয় মিছিল সমর্থনকারীরা। ফলে ওই বাসের ২টি সিট সম্পূর্ণ পুড়ে যায়। ঘটনার পর ঢাকা মেট্রো-ব-১৫-৫০০২ রেজিস্ট্রেশন নম্বরের বাসটি সায়েন্সল্যাব এলাকায় পুলিশের হেফাজতে রয়েছে। এ ছাড়া ঢাকা মেট্রো-ব-১৫-৬১৬০ রেজিস্ট্রেশন নম্বরের বাসটি মোহাম্মদপুর বাস ডিপোতে রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, বিকেলে ৪টার দিকে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিএনপির নেতাকর্মীরা কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ সদস্যরা।

সব খবর