ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি, সকাল ১০:১০
বাংলা বাংলা English English

দুদকের রিভিউ খারিজ : ফালুর টিন আত্মসাতের মামলা বাতিল


২৫ মে, ২০২৩: সাবেক সংসদ সদস্য ও ব্যবসায়ী মো. মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিলের রায় বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
আপিল খারিজের বিরুদ্ধে দুদকের আনা রিভিউ প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ আজ খারিজ করে আদেশ দেন।
আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক। ফালুর পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল।
ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল বলেন, দুদকের রিভিউ খারিজ হয়ে যাওয়ায় মামলাটির কার্যক্রম চূড়ান্তভাবে শেষ হয়ে গেল। এ মামলা আর চলবে না।
জরুরি তত্ত্বাবধয়াক সরকারের আমলে ২০০৭ সালের মার্চ মাসে রাজধানীর তেজগাঁও থানায় দুদক ফালুসহ ছয় জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে। মামলায় ত্রাণের ১০০ বান্ডিল ঢেউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়। পরবর্তীতে ২০০৮ সালে এ মামলায় বিচারিক আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ এবং মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন ফালু। সেই আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে ২০১৮ সালের ৭ মার্চ মামলা বাতিল করে রায় দিয়েছিলো হাইকোর্ট। এর বিরুদ্ধে দুদকের করা আবেদন ২০২১ সালের ২ জুন খারিজ করে দেন আপিল বিভাগ। ওই খারিজ আদেশ পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যেটা আজ বৃহস্পতিবার খারিজ হয়ে যায়।

সব খবর