ঢাকা, মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৭:০৩
বাংলা বাংলা English English

জট খুলছে এশিয়া কাপের, ভাগ্য নির্ধারণ ২৮ মে


ছবি- সংগৃহীত

এশিয়া কাপের আয়োজন নিয়ে দীর্ঘদিন ধরে চলে আসা টানাপোড়নের এবার অবসান হতে যাচ্ছে। আগামী রোববার (২৮ মে) এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। ভারতীয় গণমাধ্যমে এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিসিসিআই’র সদস্য সচিব জয় শাহ।

এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। সেখানে ভারত খেলবে কি না, পাকিস্তানে ম্যাচ হবে নাকি নিরপেক্ষ ভেন্যুতে হবে, এমনকি আদৌ এশিয়া কাপ মাঠে গড়াবে কি না- এর কোনো কিছুই এখনও চূড়ান্ত হয়নি। তবে এরই মধ্যে বারবার হাইব্রিড মডেলের প্রস্তাবনা দিয়ে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির প্রস্তাব অনুযায়ী, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয় পর্বে ভারতের ম্যাচসহ ফাইনাল নিরপেক্ষ ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত হবে।

শেষ পর্যন্ত আইপিএল ফাইনালের দিনই চূড়ান্ত হতে পারে, কোথায় ও কীভাবে হবে; এবারের এশিয়া কাপ। কারণ, ফাইনালের জন্য শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড প্রধানরা আমন্ত্রিত হয়ে আহমেদাবাদে যাবেন। সেখানেই বিসিসিআই’র সদস্য সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহর সঙ্গে তাদের বৈঠক হতে পারে। আর সেই বৈঠকেই নির্ধারিত হবে, এবারের এশিয়া কাপের ভাগ্য।

গণমাধ্যমে এমনটাই আভাস দিয়েছেন জয় শাহ। তার ভাষ্যমতে, বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতিরা আইপিএল ফাইনাল দেখতে আহমেদাবাদ আসবেন। আমরা তাদের সঙ্গে এশিয়া কাপ নিয়ে আলাপ করব।

সব খবর