ঢাকা, মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৭:০৮
বাংলা বাংলা English English

বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন
অস্ত্র ঠেকিয়ে বাঙ্গালীর হোটেল দখলের ৩ বছর পর ছাত্রলীগ নেতা মান্নার বিরুদ্ধে অভিযোগ


বরিশালে  অস্ত্র ঠেকিয়ে দুটি হোটেল দখলে নেওয়ার তিন বছর পরে অভিযোগ করেছেন হোটেল ইজারাদার নূরে আলম হাওলাদার। এতদিন মেয়র ও তার অনুসারীদের আতঙ্কে চুপ করে থাকলেও রইজ আহম্মেদ মান্না গ্রেপ্তার হওয়ার পর বিষয়টি প্রকাশ‌্যে আনার সিদ্ধান্ত নেন তিনি। এ নিয়ে বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন নূরে আলম নামের ওই ব‌্যবসায়ী।

সংবাদ সম্মেলনে বাস মালিক নেতা নূরে আলম অভিযোগ করেন, সাবেক মেয়র আহসান হাবিব কামালের কাছ থেকে ২০১৮ সালে জমি ব‌্যবহার ও ভবন নির্মাণের অনুমতি নিয়ে ৯৩ লাখ টাকা ব‌্যয়ে দুই তলা বিশিষ্ট সাত তারা আবাসিক হোটেল চালু করেন। তারই সামনে খাবারের হোটেল বাঙ্গালীর পিছনের অংশে যৌথ ব‌্যবসা শুরু করেন। কিন্তু সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মেয়র নির্বাচিত হওয়ার পরে ২০২০ সালে রইজ আহম্মেদ মান্না দলবল নিয়ে অস্ত্রের মুখে হোটেল সাত তলা দখলে নেন। একই সঙ্গে হোটেল বাঙ্গালী থেকে তার ভাড়াটিয়া নামিয়ে দিয়ে দখলে নেন।

 

নূরে আলম আরও বলেন, বিষয়টি নিয়ে তৎকালীন প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে গেলে তিনি সাত তারা হোটেল ও বাঙ্গালী আমাকে ব‌্যবহারের অনুমতি দেন। তার রুম থেকে বেড় হলে মান্না সিটি কর্পোরেশনের দেওয়া অনুমতিপত্র, ট‌্যাক্স প্রদানের রশিদসহ আমার যত কাগজপত্র ছিল তা ছিনিয়ে নিয়ে রেখে দেন। এরপর তিন বছর মেয়র ও তার ঘনিষ্ঠ লোক মান্নার ভয়ে আমি হোটিলটির কাছে যেতে পারিনি।

তিনি বলেন, মান্না কারাগারে যাওয়ার পরে ২০ মে মান্নার ম‌্যানেজার শাকিলকে হোটেল ত‌্যাগের জন‌্য ৫ দিনের সময় দিয়ে মালামাল সরিয়ে নিতে বললে সে ক্ষুব্ধ হয়ে কারাগারে থাকা মান্নার নির্দেশে আমাকে হত‌্যার হুমকি দেয়। এ ঘটনায় বিমানবন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

অভিযোগের বিষয়ে বিমানবন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, আমার কাছে বুধবার এসেছিলেন। কিন্তু আমি থানায় না থাকায় তাদের সঙ্গে দেখা হয়নি। আজ সন্ধ‌্যায় অভিযোগকারীদের থানায় আসতে বলেছি। তাদের বক্তব‌্য শুনে দেখবো। অভিযোগের প্রমাণ পেলে আইনগত ব‌্যবস্থা গ্রহণ করা হবে।

 

প্রসঙ্গত, সাদিক আব্দুল্লাহর অনুসারী মহানগর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহর নির্বাচনী কর্মীকে অস্ত্র ঠেকিয়ে মারধরের দুটি ঘটনায় ১৩ জন অনুসারী নিয়ে বর্তমানে কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে দখল, অস্ত্রবাজি ও সন্ত্রাসী কর্মকান্ডের বিস্তর অভিযোগ রয়েছে।

সব খবর