ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি, সকাল ১০:৪৯
বাংলা বাংলা English English

ভোট চোরদের জন্যই মার্কিন ভিসা নীতি প্রযোজ্য : আমির খসরু


ভোট চুরির সঙ্গে যারা ডিরেক্ট এবং ইনডিরেক্ট জড়িত, তাদের জন্যই মার্কিন ভিসা নীতি প্রযোজ্য বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

 

খসরু বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতির পদক্ষেপ আগামী নির্বাচন সুষ্ঠু করতে সহায়ক ভূমিকা রাখবে।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের যে উদ্বেগ-উৎকণ্ঠা তারই প্রতিফলন মার্কিন ভিসা নিষেধাজ্ঞা। যারাই ভোট চুরির সঙ্গে ডিরেক্ট এবং ইনডিরেক্ট জড়িত, তাদের সরার জন্যই এটা প্রযোজ্য।

বিএনপির এই নেতা বলেন, বর্তমানে অলরেডি ভোট চুরি চলতেছে। গাজীপুরে গণতান্ত্রিক পরিবেশ নাই, লেভেল প্লেইং ফিল্ড না থাকায় সেখানকার সাবেক সিটি মেয়রকে নির্বাচন করতে দেয়নি বর্তমান সরকার। মার্কিন ভিসা নীতি আগামী নির্বাচনকে সুষ্ঠু করার ক্ষেত্রে সহায়তা করবে।

আমির খসরু বলেন, যুক্তরাষ্ট্রের এই মেসেজ আওয়ামী লীগ না ভাবলে তাদের ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে।

এ ছাড়া বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের বলেন, যুক্তরাষ্টের ভিসা নীতি ঘোষণা আমাদের কোনো আপত্তি নেই।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে ভিসা নীতির উদ্দেশ্য বাংলাদেশে ফেয়ার ইলেকশন এবং নির্বাচনটা যেন প্রতিদ্বন্দ্বিতামূলক হয়। এই ব্যাপারে আমাদের দলও একমত।

এর আগে, রাজধানীর গুলশানে মার্কিন দূতের বাসভবনে বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১২টায় এই বৈঠকটি শুরু হয়। শেষ হয় পৌনে ২টায়।

বৈঠকে আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ ও সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এ আরাফাত ছিলেন।

বিএনপির পক্ষে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং জাতীয় পার্টির মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু ও প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল উপস্থিত ছিলেন।

সব খবর