ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সকাল ৮:০৭
বাংলা বাংলা English English

‘প্রথমে জামাই বদল, তারপর দল বদল’


শ্রাবন্তী চ্যাটার্জি

বছরজুড়েই আলোচনায় থাকেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। কখনও কাজের জন্য, কখনও ব্যক্তিগত কারণে খবরের শিরোনাম হন এই নায়িকা। সোশ্যাল মিডিয়ায় দারুণ সরব শ্রাবন্তী। কাজের পাশাপাশি ব্যক্তিগত জীবনের নানা মুহূর্তের ছবি ও ভিডিও শেয়ার করে থাকেন। আর এ কারণে প্রায় সময়ই ট্রলের শিকার হতে হয় তাকে।

সোমবার (২৪ জুলাই) উত্তম কুমারের জন্মদিনে কিংবদন্তি এই অভিনেতাকে সম্মান জানাতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

এ দিন শ্রাবন্তীসহ অনুষ্ঠানে উপস্থিত থাকা টালিউডের একঝাঁক তারকা দেওয়া হয় মহানায়ক সম্মাননা। নিজের ভেরিফায়েড ফেসবুকে বিশেষ এ মুহূর্তের ভিডিও শেয়ার করেণ এই অভিনেত্রী।

ওই ভিডিওতে দেখা যায়, শ্রাবন্তীকে উত্তরীয় ও পুরস্কার তুলে দিচ্ছেন মমতা ব্যানার্জি। ভিডিওটির ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, অধ্যবসায়ের মূল্য। বাংলা চলচ্চিত্র শিল্পে অবদানের জন্য পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে, আমাদের প্রিয় দিদির কাছ থেকে লোভনীয় ‘মহানায়ক’ পুরস্কার পেয়ে আমি অত্যন্ত সম্মানিত এবং উচ্ছ্বসিত। এভারগ্রিন ম্যাটিনি আইডল শ্রী উত্তম কুমারের স্মরণে। ধন্যবাদ ঈশ্বর, ধন্যবাদ আমার ভক্তদের।

সামাজিক যোগাযোগমাধ্যমে শ্রাবন্তী পোস্টটি করার পর থেকেই নেটিজেনদের শুভেচ্ছায় ভাসছেন এই অভিনেত্রীর।

তবে তার রাজনৈতিক ক্যারিয়ার, ব্যক্তিগত জীবনকে টেনে নেটিজেনদের একাংশ কটাক্ষ করতেও ছাড়েননি। একজন লিখেছেন, প্রথমে জামাই বদল, তারপর দল বদল। আরেকজন লিখেছেন, গতবার বিধানসভা ভোটের আগে তুমি মমতার নামে আর মমতা তোমার নামে কী কী কথা বলেছিলে মনে আছে? এমন অসংখ্য মন্তব্যের ঝড় উঠেছে শ্রাবন্তীর কমেন্ট বক্সে।

জানা গেছে, ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন শ্রাবন্তী। ওই সময়ে মমতাকে উদ্দেশ্য করে এক টুইটে এই নায়িকা লিখেছিলেন— যাদের মাথা গোঁজার কোনো ঠাঁই নেই, তাদের কাছে ট্যাব কেনা বিলাসিতা নয় কি? আম্ফানের ঝড়ে উড়ে গেছে চাল। কেন্দ্র থেকে ক্ষতিপূরণ এলেও তা পৌঁছায়নি ক্ষতিগ্রস্তদের হাতে। এটাই পিসির উন্নয়ন।

প্রসঙ্গত, বেহালা পশ্চিম কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়ে বিধানসভা নির্বাচনে দাঁড়িয়েছিলেন শ্রাবন্তী। কিন্তু তৃণমূল প্রার্থী পার্থ চ্যাটার্জির কাছে ৫০ হাজারের বেশি ভোটে পরাজিত হন তিনি। পরে এক টুইটে বিজেপি ছাড়ার ঘোষণা দেন এই অভিনেত্রী। বলা যায়, এরপর থেকে ‘দিদি ভক্ত’ শ্রাবন্তী।

 

সব খবর