ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সকাল ৯:৩৯
বাংলা বাংলা English English

বাংলাদেশের বিশ্বকাপ সূচি পরিবর্তনের সম্ভাবনা


ছবি- সংগৃহীত

বেশ কয়েক দিন ধরেই বিশ্বকাপ সূচিতে পরিবর্তনের গুঞ্জন। এবার সত্যিই হতে যাচ্ছে সেই গুঞ্জন। কয়েক দিনের মধ্যেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের নতুন সূচি দেওয়া হতে পারে এমনটাই জানিয়েছেন। এমনকি বাংলাদেশের সূচিতেও পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দিল্লিতে সভা শেষে এমনটাই জানিয়েছেন বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ।

তার (জয়) ভাষ্য, সূচিতে কিছু পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। কয়েকটি পূর্ণ সদস্য দুই-তিনটি তারিখ পরিবর্তনের জন্য লিখিত অনুরোধ করেছে। আমরা আইসিসির সঙ্গে আলোচনা করছি। দুই থেকে তিন দিনের মাঝেই সবকিছু পরিষ্কার করা হবে।

তবে সূচি পরিবর্তনের জন্য নিরাপত্তাজনিত কোনো বিষয়ের কথা বলেননি জয় শাহ। এতদিন শুধু ভারত ও পাকিস্তানের ম্যাচে পরিবর্তনে গুঞ্জন থাকলেও এবার তিনি বলছেন, বেশ কিছু ম্যাচের সূচিতে পরিবর্তনের সম্ভাবনার কথা। তবে সেটা ভারত ও পাকিস্তানের মধ্যকার কিনা, তা-ও পরিষ্কার করেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের অন্যতম এই নীতিনির্ধারক।

জয় শাহর দাবি, কিছু দলের দুটি খেলার মধ্যে মাত্র দুইদিনের বিশ্রাম থাকায় দলগুলো তারিখ পরিবর্তনের অনুরোধ করেছে।

এদিকে গুঞ্জন উঠেছে, পরিবর্তনের তালিকায় বাংলাদেশের একটি ম্যাচও নাকি রয়েছে।

আইসিসির প্রকাশিত সূচি অনুযায়ী, আগামী ২৮ অক্টোবর ইডেন গার্ডেনে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। একই ভেন্যুতে ৩১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষেও লাল-সবুজের ম্যাচ রয়েছে। তবে ম্যাচের তারিখ পরিবর্তনের সম্ভাবনা থাকলেও ভেন্যু একই থাকার সম্ভাবনা রয়েছে।

জয় শাহর ভাষ্যমতে, আমরা চেষ্টা করছি, ভেন্যু পরিবর্তন না করার। ভেন্যু পরিবর্তন না করাটা খুব গুরুত্বপূর্ণ। যে দলগুলোর কোনো ম্যাচের আগে ছয় দিনের গ্যাপ রয়েছে, আমরা সেগুলোকে চার বা পাঁচ দিনের কমিয়ে আনার চেষ্টা করছি আর যে দলগুলোর কোনো ম্যাচের আগে দুই দিনের গ্যাপ রয়েছে, আমরা সেগুলোকে তিন দিনে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।

এর আগে, গত জুনের শেষ সপ্তাহে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের প্রায় ১০০ দিন আগে সূচি প্রকাশিত হয়েছিল। অন্যদিকে এখনও টিকিট কাটার প্রক্রিয়া ও এর দামও চূড়ান্ত হয়নি। তবে আগামী সপ্তাহের মধ্যেই পরিবর্তিত সূচি জানা যাবে বলে ইঙ্গিত দিয়েছেন জয় শাহ।

সব খবর