ঢাকা, বুধবার, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলহজ, ১৪৪৫ হিজরি, রাত ২:৫১
বাংলা বাংলা English English

"১৬ জন গোল্ডেনসহ ৩০ জন জিপিএ-৫"
কুলিয়ারচর উপজেলায় প্রথম স্থান অর্জন করেছে ছয়সূতী ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজ


এবার ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে কুলিয়ারচর উপজেলায় প্রথম স্থান অর্জন করেছে ছয়সূতী ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজ। শুক্রবার (২৮ জুলাই) এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য জানা যায়।

কুলিয়ারচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারের এসএসসি পরীক্ষায় ছয়সূতী ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজের ফলাফলের হার ছিলো ৯২.২৭ শতাংশ। এ বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখা থেকে ২৯ জন ও মানবিক শাখা থেকে-১ জন, মোট জিপিএ-৫ পেয়েছে ৩০ জন। এদের মধ্য গোল্ডেন জিপিএ- ৫ পেয়েছে ১৬ জন।

পরীক্ষায় ৮৭.৫০ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয়। ৮৪.৮৫ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থান অর্জন করেছে লক্ষ্মীপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৯ জন। ৮৪.০৬ পয়েন্ট পেয়ে চতুর্থ স্থান অর্জন করেছে বীর কাশিমনগর এফ.ইউ উচ্চ বিদ্যালয়। ৮৩.৩৩ পয়েন্ট পেয়ে পঞ্চম স্থান অর্জন করেছে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ১৫ জন জিপিএ-৫ পেয়েছে। ৭৭.৯৭ পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থান অর্জন করেছে সালুয়া এমাদ উদ্দিন উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৩ জন জিপিএ-৫ পেয়েছে। ৭৭.৮৩ পয়েন্ট পেয়ে সপ্তম স্থান অর্জন করেছে ফরিদপুর ইউনিয়ন আব্দুল হামিদ ভূঞা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৭ জন জিপিএ-৫ পেয়েছে। ৭৬.৬০ পয়েন্ট পেয়ে অষ্টম স্থান অর্জন করেছে আগরপুর গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৪ জন জিপিএ-৫ পেয়েছে। ৭৩.৩৩ পয়েন্ট পেয়ে নবম স্থান অর্জন করেছে আব্দুল্লাপুর বড়চারা আইভি রহমান উচ্চ বিদ্যালয়। ৬৮.৭০ পয়েন্ট পেয়ে দশম স্থান অর্জন করেছে বেগম নূরুন্নাহার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২ জন জিপিএ-৫ পেয়েছে। ৬৮.৪২ পয়েন্ট পেয়ে ১১তম স্থান অর্জন করেছে গোবরিয়া উচ্চ বিদ্যালয়। ৬৭.২৯ পয়েন্ট পেয়ে ১২তম স্থান অর্জন করেছে মুছা মিয়া উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২ জন জিপিএ-৫ পেয়েছে। ৬৫.৯২ পয়েন্ট পেয়ে ১৩ তম স্থান অর্জন করেছে আবুল কাশেম উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ১জন জিপিএ-৫ পেয়েছে এবং ৬৫.৮২ পয়েন্ট পেয়ে ১৪ তম স্থান অর্জন করেছে বাংলাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়।

এসএসসি পরীক্ষায় কুলিয়ারচর উপজেলায় আবারও প্রথম স্থান অধিকার করায় ছয়সূতী ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোস্তাকুর রহমান বাদল, সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুল মালেক, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বাবু জিতেন্দ্র লাল ভৌমিক সহ শিক্ষার্থী অভিভাবক, শিক্ষকবৃন্দকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এলাকাবাসী।

সব খবর