ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি, সকাল ৯:৫৯
বাংলা বাংলা English English

বিশ্বকাপের টিকিট ছাড়া হবে যেদিন


ফাইল ছবি

ওয়ানডে বিশ্বকাপের বাকি আর মাত্র ৬৯ দিন। তবে এখনও বিশ্বকাপের সূচি নিয়ে টানাপোড়েনে আছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আনুষ্ঠানিক সূচি ঘোষণার দেড় মাসের মাথায় সূচিতে পরিবর্তন আনতে যাচ্ছে ভারতের ক্রিকেট বোর্ড। যা কিনা নতুন করে জন্ম দিয়েছে হাস্যরসের।

বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই মাস বাকি থাকলেও সূচির এই টানাপোড়েনের কারণে এখনও টিকিট বিক্রির সময় আর মূল্য নির্ধারণ করা সম্ভব হয়নি বিসিসিআইয়ের পক্ষে। তবে আশার বাণী শুনিয়েছেন ভারতের ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

আগামী বৃহস্পতিবারের (৩ আগস্ট) আগেই চূড়ান্তভাবে জানিয়ে দেওয়া হবে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হবে কবে থেকে আর কীভাবেই বা পাওয়া যাবে সেই টিকিট। বৃহস্পতিবার (২৭ জুলাই) বোর্ড সভা শেষে সংবাদমাধ্যমকে এ সকল তথ্য দেন জয়।

জয় বলেন, ‘আগামী সপ্তাহেই আমরা চূড়ান্তভাবে সব জানিয়ে দেব। আইসিসির সঙ্গে আলোচনা প্রায় শেষ আমাদের। কোন কোন প্ল্যাটফর্মে টিকিট পাওয়া যাবে, এসবের দাম কেমন হবে সবকিছুই আমরা আগামী সপ্তাহের ভেতরই জানিয়ে দেব।’

তবে ইতোমধ্যেই ইডেন গার্ডেনসে অনুষ্ঠিতব্য ম্যাচগুলোর টিকিটের মূল্য জানিয়ে দিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। এর ভেতর রয়েছে বাংলাদেশের দুটি ম্যাচও। এ ভেন্যুতে বিশ্বকাপের সেমিফাইনালসহ মোট পাঁচটি ম্যাচ খেলা হবে।

বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের টিকিট মূল্য-
আপার টায়ার- ৬৫০ রূপি
ডি ও এইচ ব্লক- ১০০০ রূপি
বি, সি, কে ও এল ব্লক- ১৫০০ রূপি

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকিট মূল্য-
আপার টায়ার- ৮০০ রূপি
অডি ও এইচ ব্লক- ১২০০ রূপি
সি ও কে ব্লক- ২০০০ রূপি
বি ও এল ব্লক- ২২০০ রুপি

একই মূল্য বিক্রি হবে ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচের টিকিট। পাক-ইংলিশদের দ্বৈরথ হবে ১২ নভেম্বর। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ও সেমিফাইনাল ম্যাচের জন্য ভিন্ন টিকিট মূল্য প্রকাশ করেছে সিএবি।

আপার টায়ার- ৯০০ রূপি
ডি ও এইচ ব্লক- ১৫০০ রূপি
সি ও কে ব্লক- ২৫০০ রূপি
বি ও এল ব্লক- ৩০০০ রুপি

আগামী ৫ অক্টোবর পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। ১৯ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ৪৬ দিনের এই বৈশ্বিক টুর্নামেন্টের। গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে।

বিশ্বকাপ শুরুর দুই দিন পর নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর লিগ পর্বের শেষ ম্যাচে ১২ নভেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

একনজরে বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের সূচি-

বাংলাদেশ বনাম আফগানিস্তান: ৭ অক্টোবর, ধর্মশালা
বাংলাদেশ বনাম ইংল্যান্ড: ১০ অক্টোবর, ধর্মশালা
বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড: ১৪ অক্টোবর, চেন্নাই
বাংলাদেশ বনাম ভারত: ১৯ অক্টোবর, পুনে
বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা: ২৪ অক্টোবর, মুম্বাই
বাংলাদেশ বনাম নেদারল্যান্ড: ২৮ অক্টোবর, কলকাতা
বাংলাদেশ বনাম পাকিস্তান: ৩১ অক্টোবর, কলকাতা
বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা: ৬ নভেম্বর, দিল্লি
বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া: ১২ নভেম্বর, পুনে

সব খবর