ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি, সকাল ১০:৩৫
বাংলা বাংলা English English

বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসছে যে কারণে


ছবি- সংগৃহীত

এশিয়া কাপের পর এবারে বিশ্বকাপের সূচি নিয়ে রীতিমতো হাস্যরসের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যেই ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের সূচি। কিন্তু বিশ্বকাপের সেই সূচি ঘোষণার দেড় মাসের মাথায় সেটিতে পরিবর্তন আনার ইঙ্গিত এসেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে।

আনুষ্ঠানিক সূচি প্রকাশের দেড় মাস পর বিসিসিআইয়ের হুট করেই যেন খেয়াল আসলো ভারত-পাকিস্তান ম্যাচের দিন হিন্দু ধর্মাবলম্বিদের অন্যতম ধর্মীয় উৎসব নবরাত্রী। নিরাপত্তা নিশ্চিতের জন্য সেই ম্যাচের সূচি পরিবর্তনের ইঙ্গিত আগেই দিয়েছিলো ভারতের ক্রিকেট বোর্ড।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো এমন প্রতিবেদন প্রকাশের দুই দিন পর বিশ্বকাপের সূচিতে বড় পরিবর্তন আনার আনুষ্ঠানিক ঘোষণা এলো বিসিসিআইয়ের পক্ষ থেকে। বোর্ডের সচিব জয় শাহ সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। ইতোমধ্যেই আইসিসির কাছে বিষয়টি নিয়ে আবেদন করেছে বিসিসিআই, এমনটাই জানান জয় শাহ।

মূলত তিনটি দেশের অনুরোধে এই সূচিতে পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তবে পরিবর্তন এলে কেবল বদলে যাবে ম্যাচের দিন। ভেন্যু পরিবর্তনের কোনো সম্ভাবনাই নেই এক্ষেত্রে, এমনটাই জানিয়েছেন বোর্ডের এই সচিব।

জয় শাহ বলেন, ‘তিনটি সদস্য দেশ নিজেদের সূচি পরিবর্তনে আইসিসিকে চিঠি দিয়েছে। যার কারণে বেশকিছু ম্যাচের সূচি পরিবর্তন হতে পারে। আমরা আইসিসির সঙ্গে কাজ করছি এবং দুই-তিন দিনের মধ্যে আমরা সেটা স্পষ্ট করবো।’

তিনি আরও বলেন ‘এখন পর্যন্ত আমরা ভেন্যুতে পরিবর্তনের কথা ভাবছি না। ভেন্যু না পাল্টানো খুব গুরুত্বপূর্ণ। যে দলগুলোর ম্যাচের মধ্যে ছয় দিনের ফাঁকা আছে, সেগুলো চার-পাঁচ দিনে কমিয়ে আনার চেষ্টা করছি। এবং যাদের খেলার মধ্যে দুই দিনের ফাঁকা আছে, সেগুলোকে তিন দিনে বাড়ানোর চেষ্টা করছি।’

সব খবর