ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি, সকাল ৯:৩৭
বাংলা বাংলা English English

প্রযুক্তি ও সমবায়কে বাদ দিয়ে টেকসই কৃষি উৎপাদন সম্ভব নয়: প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি


চর এলাকায় একটি বিশাল জনপদ রযেছে,রয়েছে হাজার হাজার একর জমি, তাই প্রধানমন্ত্রীর পরিকল্পনা রয়েছে সকল জমি চাষের জন্য উপযুক্ত করে তোলা,চরের মানুষের জীবন মানউন্নয়ন করা। প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘরে আজ হাজারো মানুষ সুখের স্বপ্ন বুনছে।‘প্রযুক্তি ও সমবায়কে বাদ দিয়ে টেকসই কৃষি উৎপাদন সম্ভব নয়। তাই সমবায় ব্যবস্থার মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষি উৎপাদন বাড়াতে হবে।শনিবার দুপুরে কুড়িগ্রামের চিলমারী উপজেলাধীন নয়ারহাট ইউনিয়নের বজরাদিয়ারখাতা এলাকায় মেকিং মার্কেটিস ওয়ার্ক ফর দি চরস(এমফোরসি)২য় পর্যায় শীর্ষক প্রকল্প মত বিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি এসব কথা বলেন।
পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব)মোঃ খুরশীদ ইশবাল রেজভী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন(এমপি),কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ ও পুলিশ সুপার আসাদ মোঃ মাহফুজুল ইসলাম।
বক্তব্য রাখেন,চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুকুনুজ্জামান শাহিন,উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান আজাদ জামান,নয়ারহাট ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ,এমফোরসি সদস্য ও ব্যবসায়ী মাহফুজুর রহমান প্রমুখ।এর আগে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রচার্য্য এমপি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি এমফোরসি চরের হাট উদ্বোধন করেন।

সব খবর