ঢাকা, বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি, সকাল ৬:০৪
বাংলা বাংলা English English

সিসিক নির্বাচন: মোট ১৯০টি কেন্দ্রের মধ্যে প্রাপ্ত ৭০টি কেন্দ্রের ফলাফল ঘোষণা, এগিয়ে আনোয়ারুজ্জামান


শান্তিপূর্ণভাবে শেষ হলো সিলেট সিটি করপোরেশনের ভোট। এখন চলছে গণনা। সবশেষ প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত আনোয়ারুজ্জামান চৌধুরী এগিয়ে রয়েছেন। মোট ১৯০টি কেন্দ্রের মধ্যে প্রাপ্ত ৭০টি কেন্দ্রের ফলাফলে আনোয়ারুজ্জামান চৌধুরী পেয়েছেন ৪৩,০৮৩ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ১৫,৯৭৪ ভোট।

এদিকে বুধবার (২১ জুন) সকাল ৮টায় শুরু হয়ে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ইভিএমে ধীরগতির কথা জানান ভোটাররা। তবে প্রিজাইডিং কর্মকর্তারা জানান, নারী ভোটাররা ইভিএমে ভোট দিতে বিলম্ব করেন। বয়স্কদের আরও বেশি সময় লাগছে। সব কেন্দ্রের ভোট পরিস্থিতি সিসি ক্যামেরায় মনিটরিং করে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের মনিটরিং সেল থেকে কোনো অনিয়ম বা বিশৃঙ্খলার কোনো তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মিলনায়তনে সিসিটিভি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা বলেন।

পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে সিলেট সিটিতে নির্বাচন। এখানে আট মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত আনোয়ারুজ্জামান চৌধুরী এবং জাতীয় পার্টি মনোনীত নজরুল ইসলাম বাবুলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে জানিয়েছেন ভোটাররা।

মেয়র পদে অন্য প্রার্থী হলেন– ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান (হাতপাখা); জাকের পার্টির মো. জহিরুল আলম (গোলাপ ফুল) এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া); মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট); মো. শাহজাহান মিয়া (বাস) ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)। তাদের মধ্যে নির্বাচন বর্জন করেছেন ইসলামী আন্দোলনের প্রার্থী। নির্বাচন বর্জন করলেও ইভিএমে তার প্রতীক ও নাম রয়েছে।

সিলেট সিটি নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬৩ জন এবং নারী ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন। পুরুষ ভোটারের সংখ্যা বেশি হলেও সিসিক নির্বাচনে নারী ভোটারের উপস্থিতি তুলনামূলকভাবে বেশি ছিল।

সব খবর