ঢাকা, রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, বিকাল ৪:১৩
বাংলা বাংলা English English

সরকার পরিবর্তনের জন্য নির্বাচনে অংশ গ্রহণ করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সরকার পরিবর্তন করতে হলে নির্বাচনে অংশ গ্রহণ করতে হবে। নির্বাচনে অংশ গ্রহণ না করে ষড়যন্ত্র ও পাঁয়তারা করে কোনো লাভ হবে না।

শনিবার (২২ জুলাই) বিকেলে মানিকগঞ্জের হরিরামপুর পদ্মার দুর্গম চরে পুলিশ তদন্ত কেন্দ্র ও মুক্তিযুদ্ধের ম্যুরাল উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে কোনো লাভ হবে না। বিদেশিরাও দুই-এক দিনের মধ্যে টের পেয়ে যাবেন যে, তারা জনগণ থেকে দূরে সরে গেছে। আমরা মনে করি এই নির্বাচন কমিশন আমাদের একটি সুন্দর নির্বাচন উপহার দেবেন। বাঙালি জাতি আলোকিত। আজকে বাংলাদেশ কোথা থেকে কোথায় গেছে তা দেশের মানুষ ভালো করেই জানেন।

তিনি বলেন, আমি সারা বাংলাদেশের খবর জানি, তারা আর অন্ধকারে ফিরে যেতে চায় না। তাদের একটাই কথা যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকবে ততদিন দেশ আলোকিত থাকবে। বাঙ্গালী জাতি সব সময় সঠিক কাজটি করে। তারা আলোকিত বাঙ্গালী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, নির্বাচনের মধ্য দিয়ে সরকার পরিবর্তন হয়। ষড়যন্ত্র করে সরকার পরিবর্তন করা যাবে না। এদেশের মানুষ ষড়যন্ত্রকারীদের চিনে ফেলেছে। তাদের থেকে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে। শেখ হাসিনা যতদিন বাংলার প্রধানমন্ত্রী থাকবেন, ততদিন দেশের উন্নয়ন হবে।

মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেনজীর আহমেদ, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজি হাবিবুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মমিন উদ্দিন খান ও অতিরিক্ত পুলিশ সুপার সুজন কুমার সরকার।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী বিকেল সাড়ে ৩টায় হরিরামপুর উপজেলায় মুক্তিযুদ্ধের হরিনা ক্যাম্প ও সুতালড়ি লঞ্চ আক্রমণের ওপর নির্মিত ম্যুরাল উদ্বোধন করেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল হরিরামপুর উপজেলার নটাখোলা এলাকায় যুদ্ধ করেছেন। যুদ্ধ করার সময় এখানেই তার চাচাত ভাই বীরমুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান নিহত হয়েছিলেন।

সব খবর