ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, ভোর ৫:৩২
বাংলা বাংলা English English

বরিশাল রুপাতলিতে দোকান ভাড়া নিয়ে দ্বন্দ্বে- আহত- ১


বরিশাল নগরীর রূপাতলীতে দোকান ভাড়া নিয়া দ্বন্দ্বে মালিক কে দু দফায় হামলা চালিয়েছে ভাড়াটিয়া ও তার সহযোগীরা।
শনিবার দুপুর ১২টায় রুপাতলী ভোজন বিলাসের বিপরীত নগর প্লাজা মার্কেটের গলির ভিতরে ও দ্বিতীয় দফায় কামিল মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা দোকান মালিক আহত আব্দুল মান্নান কে উদ্ধার করে তাৎক্ষণিক বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
মান্নান রুপাতলী এলাকার মৃত তানজের আলীর ছেলে ও নগর প্লাজা মার্কেটের প্রোপাইটার।

অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৩ সালে ভাড়াটিয়া জসিম স্যানেটারি দোকানের জন্য চুক্তিনামার মাধ্যমে প্রথমে তিন বছরের জন্য দোকান ভাড়া নেয়। তিন বছর মেয়াদ শেষ হবার পর ওই দোকানের সাথে পুনরায় আরও তিনটি দোকান নেয়। চুক্তিপত্র করবে বলে সাদা কাগজে লিখিত হয়। কিন্তু জসিম আর চুক্তিপত্র করেনি। পর্যায়ক্রমে ভাড়া ও বিদ্যুৎ বিল দেয়া বন্ধ করে দেয়।
ভাড়া নিয়ে বারবার তাকে তাগিদ দেওয়া হলে জসিম তালবাহানা শুরু করে। এ নিয়ে নগর প্লাজার মালিক আব্দুল মান্নান মার্কেটের গণ্যমান্য ব্যক্তিবর্গদের জানানোর পর তারা সালিশ সমাধান করে। সেখানে ভাড়াটিয়া জসিম দোষী সাব্যস্ত হওয়ার পর দোকান ভাড়া ও বিদ্যুৎ বিল দেওয়ার জন্য সময় নেয়। সময় অতিক্রম হলে ভাড়া ও বিদ্যুৎ বিলের জন্য পুনরায় দোকান মালিক তাকিদ দেন। দোকান মালিক কে ভাড়া না দিয়ে উল্টা বিভিন্ন ভয়-ভীতি সহপ্রাননাশের হুমকি দিলে
দোকান মালিক আব্দুল মান্নান বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়রিয়া করা হয়। যার জিডি নং ১৭৩৮।
ঘটনার দিন শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে ভাড়া নিয়ে মালিক আব্দুল মান্নানের সাথে ফের ভাড়াটিয়া জসিমের দ্বন্দ্ব হয়।

এরই জের ধরে এক পর্যায়ে, ভাড়াটিয়া জসিম খান ও তার ভাই নাসির খান, বাবুল খান, বশির খান, বাসির খান এবং তাদের সহযোগী রেজা হাওলাদার, নয়ন মোল্লা, শিমুল মোল্লা, রাশেদ খান সহ অজ্ঞতাবাদ আরো ৩-৪ জন পূর্ব পরিকল্পিতভাবে হত্যার চেষ্টায় আব্দুল মান্নানের উপরে অতর্কিত হামলা চালায়। তাকে রোড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে জসিম খান সহ অন্যান্য সহযোগীরা। আহত হয়ে জসিম অটোযোগে থানা রওনা দিলে
সাগরদি কামিল মাদ্রাসার সামনে অটো থামিয়ে দ্বিতীয় দফায় আব্দুল মান্নানের উপর হামলা চালায় জসিম সহ অন্যান্যরা।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা আহত কে উদ্ধার করে তাৎক্ষণিক বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
এ ঘটনায় বরিশাল কোতোয়ালি মডেল থানার উপ পুলিশ পরিদর্শক আরাফাত হাসান জানান, দোকান মালিকের উপর ভাড়াটিয়ার হামলার ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত দিন রয়েছে।

 

সব খবর